অস্ত্র নিয়ে ট্রাম্প সমর্থকদের মহড়া

অস্ত্র নিয়ে ট্রাম্প সমর্থকদের মহড়া

অস্ত্র নিয়ে ট্রাম্প সমর্থকদের মহড়া

এএনবি (ইন্টারন্যাশনাল ডেস্ক) ঃ মার্কিন নির্বাচনের ফলাফল নিয়ে সকল উৎকণ্ঠার অবসান হয়েছে। ৪৬তম প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছেন জো বাইডেন। কিন্তু ‘গলার কাঁটা’ হিসেবে রয়ে গেছে ট্রাম্পের ফল না মানার ঘোষণা। নির্বাচনের উত্তেজনা শেষ হয়ে গেলেও এ নিয়ে উদ্বেগ বাড়ছে। ইতোমধ্যে ট্রাম্প সমর্থকদেরকে ভারি অস্ত্র নিয়ে মহড়া দিতে দেখা গেছে বিভিন্ন অঙ্গরাজ্যের রাস্তায়।

অস্ত্র নিয়ে মহড়া দিচ্ছেন ট্রাম্প সমর্থকরা

এ সংক্রান্ত একটি প্রতিবেদন প্রকাশ করেছে স্কাই নিউজ। সেখানে যে ছবি জুড়ে দেওয়া হয়েছে তাতে দেখা যাচ্ছে, ভারি অস্ত্র নিয়ে ছোট ছোট দলে হাঁটছেন ট্রাম্পের সমর্থকরা। যেসব স্টেটগুলোতে শেষ পর্যন্ত হাড্ডাহাড্ডি লড়াই হয়েছে, সেই রাজ্যগুলোতেই মারমুখি অবস্থায় আছেন ট্রাম্পের সমর্থকরা। তারা বলছেন, ‘বাইডেনের হাত থেকে দেশকে রক্ষা করতে’ যুদ্ধে নেমেছেন তারা।

এদিকে শান্তিপূর্ণভাবে ক্ষমতা হস্তান্তর করা নিয়েও দুশ্চিন্তায় পড়েছেন সংশ্লিষ্টরা। পেনসিলভেনিয়া অঙ্গরাজ্যে ফল ঘোষণার পরপরই তা প্রত্যাখ্যান করে ট্রাম্পের আইনজীবী রুডি গিলানি বলেছেন, আমরা এই ফলাফল চ্যালেঞ্জ করছি। অনিয়ম করে বাইডেনকে জয়ী ঘোষণা করা হয়েছে। আমরা যে পরিমাণ ভোটে এগিয়েছিলাম, দুর্নীতি ছাড়া সেটা এভাবে হাওয়া হয়ে যেতে পারে না। সোমবার (৮ নভেম্বর) আদালতে যাচ্ছি আমরা।