আইইডিসিআর ছাড়া অন্য হটলাইন শুক্রবার থেকে বন্ধ

আইইডিসিআর ছাড়া অন্য হটলাইন শুক্রবার থেকে বন্ধ

আইইডিসিআর ছাড়া অন্য হটলাইন শুক্রবার থেকে বন্ধ

 

এএনবি ঃ দেশে করোনাভাইরাসের প্রাদুর্ভাবের শুরু থেকেই জনগণের স্বাস্থ্য সেবা ও পরামর্শ নিশ্চিত করতে হটলাইন নম্বর চালু করা হয়। এরপর থেকে প্রতিনিয়ত অসংখ্য মানুষ হটলাইন নম্বরে কল দিয়ে প্রয়োজনীয় স্বাস্থ্য পরামর্শ নিয়েছেন। তবে এবার সেই সেবা সীমিত করা হচ্ছে।

স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা

আজ বৃহস্পতিবার করোনাভাইরাস বিষয়ক নিয়মিত হেলথ বুলেটিনে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা বলেন, আসন্ন ঈদুল আজহা উপলক্ষে হটলাইনে করোনা ও অন্যান্য রোগের সেবা সীমিত করা হয়েছে। আগামীকাল ৩১ জুলাই থেকে এ সিদ্ধান্ত কার্যকর হচ্ছে।

তিনি বলেন, আগামীকাল থেকে জাতীয় কল সেন্টার (৩৩৩) ও স্বাস্থ্য বাতায়নের (১৬২৬৩) হটলাইন সেবা বন্ধ থাকবে। শুধু আইইডিসিআরের হটলাইন নম্বর ১০৬৫৫ খোলা থাকবে। ঈদ উপলক্ষে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। তবে কবে নাগাদ এই সেবা আবার পুরোপুরি চালু হবে তা জানাননি স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক।

অধ্যাপক ডা. নাসিমা সুলতানা বলেন, গত একদিনের ব্যবধানে হটলাইনে মোট ৭৪ হাজার ৩৬৯টি ফোনকল এসেছে। এর মধ্যে স্বাস্থ্য বাতায়নে ফোনকল গ্রহণ করা হয়েছে ১১ হাজার ৪১৪টি, জাতীয় কল সেন্টারে ফোনকল গ্রহণ করা হয়েছে ৬২ হাজার ৪৭০টি এবং আইইডিসিআরে ফোনকল গ্রহণ করা হয়েছে ৪৮৫টি।