জাতীয় শোক  দিবসে পঞ্চগড়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পণ

১৫ আগস্টের শহীদদের রুহের মাগফিরাত ও শান্তি কামনা করেবিশেষ মোনাজাত অনুষ্ঠিতহয়। বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে জেলা প্রশাসক সাবিনা ইয়াসমিন, পুলিশ সুপার মোহাম্মদ ইউসুফ আলী, বাংলাদেশ জাসদের সাধারণ সম্পাদক ও সাবেক সাংসদ নাজমুলহক প্রধান,পঞ্চগড় প্রেসক্লাব, জেলা আওয়ামীলীগ সহসরকারি-বেসরকারি সংগঠন এবং বিভিন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন পুস্পস্তবক অর্পকরেন।

জাতীয় শোক  দিবসে পঞ্চগড়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পণ

পঞ্চগড়প্রতিনিধিঃ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫ তমশাহাদৎবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে সকালে পঞ্চগড় সার্কিট হাউজ চত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে সর্বস্তরের মানুষ পুস্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদেন করেছেন। এরপরই ১৫ আগস্টের শহীদদের রুহের মাগফিরাত ও শান্তি কামনা করেবিশেষ মোনাজাত অনুষ্ঠিতহয়। বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে জেলা প্রশাসক সাবিনা ইয়াসমিন, পুলিশ সুপার মোহাম্মদ ইউসুফ আলী, বাংলাদেশ জাসদের সাধারণ সম্পাদক ও সাবেক সাংসদ নাজমুলহক প্রধান,পঞ্চগড় প্রেসক্লাব, জেলা আওয়ামীলীগ সহসরকারি-বেসরকারি সংগঠন এবং বিভিন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন পুস্পস্তবক অর্পকরেন।

দিবসটি উপলক্ষে আয়োজিত কর্মসূচির মধ্যে রয়েছে সুর্যোদয়ের সাথে সাথে সকল সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানে জাতীয় পতাকা অর্ধ নিমিত ভাবে উত্তোলন, কালো ব্যাজধারণ, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পণ শেষে জুম মাধ্যমে আলোচনাসভা, মসজিদ, মন্দির ও গির্জায় বিশেষ মোনাজাত ও প্রার্থনা, ইসলামিক ফাউন্ডেশন পবিত্র কোরআন তেলাওয়াত, হামদ-নাত, আলোচনা সভা ও দোয়ার মাহফিল আয়োজন করেছে। এছাড়া জেলা কারাগার, হাসপাতাল ও শিশু পরিবারে কোরান তেলওয়াত, দোয়া মাহফিল ও উন্নতমানের খাবার বিতরণের কর্মসূচি গ্রহন করা হয়েছে। জেলা শিশু একাডেমী শিশুদের জন্য চিত্রাংকন ও রচনা প্রতিযোগিতা, শিল্পকলা একাডেমী অনলাইন ভিত্তিক সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করেছে। একই ধরণের কর্মসূচি পালিত হচ্ছে উপজেলা ও ইউনিয়ন পর্যায়ে। দিবসটি উদযাপনে বিভিন্ন রাজনৈতিক ,সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন নানা কর্মসূচি পালন করেছে। সামাজিক দূরত্ব নিশ্চিতপূর্বক স্বাস্থবিধি অনুসরণ করে এসব কর্মসূচি পালিত হচ্ছে।