টেলিভিশন নির্ভর রাজনীতিতে এখন বিএনপি : ওবায়দুল কাদের

টেলিভিশন নির্ভর রাজনীতিতে এখন বিএনপি : ওবায়দুল কাদের

টেলিভিশন নির্ভর  রাজনীতিতে এখন  বিএনপি  : ওবায়দুল কাদের

 গণমাধ্যমের ওপর নির্ভরশীল হয়ে পড়েছে বিএনপি রাজনৈতিক কর্মকান্ড  বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেন, ‘গণমাধ্যমই বিএনপিকে বাঁচিয়ে রেখেছে, বিশেষ করে টেলিভিশন। টেলিভিশন না থাকলে তাদের রাজনীতি অনেকটাই গুরুত্বহীন হয়ে পড়তো। বস্তুত বিএনপির রাজনীতি এখন টেলিভিশন নির্ভর।’ তিনি বুধবার (৬ মে) সকালে সরকারি বাসভবনে এক অনলাইন ব্রিফিং করার সময় এসব কথা বলেন।

এ সময় আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, ‘বিএনপি এখনও নেতিবাচক রাজনীতির বৃত্তে আটকে আছে। তারা জনগণের প্রতি দায়িত্ব পালন ছেড়ে দিয়ে সরকারের সমালোচনায় মেতেছে।’ করোনাভাইরাসের প্রাদুর্ভাবে দেশের এই সংকটে বিএনপিকে দায়িত্বশীল ভূমিকা  রাখার আহ্বান জানান তিনি।

বিএনপির উদ্দেশে মন্ত্রী বলেন, ‘করোনা মোকাবিলায় পৃথিবীর কোনও দেশেই রাজনৈতিক টাস্কফোর্স গঠিত হয়নি। টাস্কফোর্স হয়েছে শুধুমাত্র ভ্যাকসিন ও চিকিৎসা বিষয়ে।’

তিনি বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রচারে বিশ্বাসী নন, কাজে বিশ্বাসী। সেটা তিনি অতীতেও দেখিয়েছেন আর এই করোনা সংকটকালে সামনে থেকে দেখাচ্ছেন।’

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বৌদ্ধ পূর্ণিমা উপলক্ষে দেশের বৌদ্ধ সম্প্রদায়কে আওয়ামী লীগের পক্ষে শুভেচ্ছা জানান। এছাড়া সংসদ সদস্য হাবিবুর রহমান মোল্লার মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেন ওবায়দুল কাদের।