দিনাজপুরে করোনায় নতুন আরো ১১ জনসহ মোট  আক্রান্ত ৩৬০৪ জন এ পর্যন্ত ৭৬ জনের মৃত্যু 

দিনাজপুরে করোনায় নতুন আরো ১১ জনসহ মোট  আক্রান্ত ৩৬০৪ জন এ পর্যন্ত ৭৬ জনের মৃত্যু 

দিনাজপুরে করোনায় নতুন আরো ১১ জনসহ মোট  আক্রান্ত ৩৬০৪ জন এ পর্যন্ত ৭৬ জনের মৃত্যু 


এএনবি মাহবুবুল হক খান, দিনাজপুর প্রতিনিধি ঃ দিনাজপুরে গত ২৪ ঘন্টায় ১১ জনসহ এ পর্যন্ত ৩৬০৪ জন করোনায় আক্রান্ত হয়েছেন। আর এ পর্যন্ত ৭৬ জনের মৃত্যু হয়েছে। এছাড়া গত ২৪ ঘন্টায় নতুন ৯ জনসহ এ পর্যন্ত ৩৪৫৭ জন সুস্থ হয়েছেন। তবে আক্রান্ত ৩৬০৪ জনের মধ্যে ৩৪৫৭ জন সুস্থ ও ৭৬ জনের মৃত্যু হওয়ায় বর্তমানে দিনাজপুর জেলায় করোনায় আক্রান্ত রোগির সংখ্যা রয়েছে মাত্র ৭১ জন। 
দিনাজপুর সিভিল সার্জন ডা. মো. আব্দুল কুদ্দুছ জানান, রবিবার (২৫ অক্টোবর) দুপুর ১২টা পর্যন্ত আগের ২৪  ঘন্টায় ১৯২টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে ১১ জনের দেহে করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় করোনায় আক্রান্ত রোগির সংখ্যা দাড়িয়েছে ৩৬০৪ জনে। একই সময়ে নতুন ৯ জনসহ এ পর্যন্ত ৩৪৫৭ জন সুস্থ হয়েছেন। আর এ পর্যন্ত ৭৬ জনের মৃত্যু হয়েছে। নতুন আক্রান্ত ১১ জনের মধ্যে সদর উপজেলাতে ৯ জন, বিরলে একজন ও চিরিরবন্দর উপজেলায় একজন। রবিবার আক্রান্তের হার ছিল ৫ দশমিক ৭২ শতাংশ।
জেলায় আক্রান্ত ৩৬০৪ জনের মধ্যে সদর উপজেলাতে সবচেয়ে বেশী ১৭৬৪ জন। এছাড়া বিরলে ২৩৮ জন, বিরামপুরে ২৮৮ জন, বীরগঞ্জে ১১৪ জন, বোচাগঞ্জে ১০৩ জন, চিরিরবন্দরে ১৬৮ জন, ফুলবাড়ীতে ১৩৩ জন, ঘোড়াঘাটে ৮৩ জন, হাকিমপুরে ৮৩ জন, কাহারোলে ১২০ জন, খানসামায় ৮২ জন, নবাবগঞ্জে ১১০ জন ও পার্বতীপুর উপজেলায় ৩১৮ জন। 
সিভিল সার্জন ডা. মো. আব্দুল কুদ্দুছ জানান, জেলায় এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে ৭৬ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে সদর উপজেলায় ২৭ জন, বিরলে ৬ জন, বিরামপুরে ৫ জন, বীরগঞ্জে ৩ জন, বোচাগঞ্জে ৩ জন, চিরিরবন্দরে ৯ জন, ফুলবাড়ীতে ৮ জন, হাকিমপুরে একজন, কাহারোলে ৫ জন, খানসামায় দুইজন, নবাবগঞ্জে দুইজন ও পার্বতীপুর উপজেলায় ৫ জন। জেলার ১৩টি উপজেলার মধ্যে ঘোড়াঘাট উপজেলায় এখন পর্যন্ত কারো মৃত্যু হয়নি।
তিনি আরো জানান, গত ২৪ ঘন্টায় ২১৩টি নমুনাসহ এ পর্যন্ত ২১৯৩১টি নমুনা সংগ্রহ করা হয়েছে। গত ২৪ ঘন্টায় ১৯২টি এ পর্যন্ত ২১৪৬৭টি নমুনা পরীক্ষা করা হয়েছে। আর গত ২৪ ঘন্টায় ৩৬ জনসহ এ পর্যন্ত ২৫২৬৪ জনকে কোয়ান্টোইনে নেয়া হয়েছে। বর্তমানে হোম আইসোলেশনে রয়েছেন ৪৯ জন ও ২২ জন হাসপাতালে ভর্তি রয়েছেন বলে জানান সিভিল সার্জন ডা. মো. আব্দুল কুদ্দুছ।