দিনাজপুরে নতুন ৪ জনসহ মোট করোনায় আক্রান্ত ৩৫১৯  জন এ পর্যন্ত ৭৫ জনের মৃত্যু ও সুস্থ ৩৩৮২ জন

দিনাজপুরে নতুন ৪ জনসহ মোট করোনায় আক্রান্ত ৩৫১৯  জন এ পর্যন্ত ৭৫ জনের মৃত্যু ও সুস্থ ৩৩৮২ জন

দিনাজপুরে নতুন ৪ জনসহ মোট করোনায় আক্রান্ত ৩৫১৯  জন  এ পর্যন্ত ৭৫ জনের মৃত্যু ও সুস্থ ৩৩৮২ জন


এএনবি মাহবুবুল হক খান, দিনাজপুর প্রতিনিধি ঃ দিনাজপুরে গত ২৪ ঘন্টায় নতুন ৪ জনসহ এ পর্যন্ত ৩৫১৯ জন করোনায় আক্রান্ত হয়েছেন। একই সময়ে নতুন ৮ জনসহ এ পর্যন্ত ৩৩৮২ জন সুস্থ হয়েছেন। আর এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে ৭৫ জনের মৃত্যু হয়েছে। তবে আক্রান্ত ৩৫১৯ জনের মধ্যে ৩৩৮২ জন সুস্থ ও ৭৫ জনের মৃত্যু হওয়ায় বর্তমানে দিনাজপুর জেলায় করোনায় আক্রান্ত রোগির সংখ্যা রয়েছে মাত্র ৬২ জন। 
দিনাজপুর সিভিল সার্জন ডা. মো. আব্দুল কুদ্দুছ জানান, শুক্রবার (১৬ অক্টোবর) দুপুর ১২টা পর্যন্ত আগের ২৪  ঘন্টায় ৯৫টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে ৪ জনের দেহে করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় করোনায় আক্রান্ত রোগির সংখ্যা দাড়িয়েছে ৩৫১৯ জনে। একই সময়ে নতুন ৮ জনসহ এ পর্যন্ত ৩৩৮২ জন সুস্থ হয়েছেন। আর জেলায় এ পর্যন্ত ৭৫ জনের মৃত্যু হয়েছে। নতুন আক্রান্ত ৪ জনের মধ্যে সদর উপজেলায় একজন, বিরলে একজন, বীরগঞ্জে একজন ও কাহারোল উপজেলায় একজন। শুক্রবার আক্রান্তের হার ছিল ৪ দশমিক ২১ শতাংশ।
জেলায় আক্রান্ত ৩৫১৯ জনের মধ্যে সদর উপজেলাতে সবচেয়ে বেশী ১৭০৩ জন। এছাড়া বিরলে ২৩৪ জন, বিরামপুরে ২৮৬ জন, বীরগঞ্জে ১১৩ জন, বোচাগঞ্জে ১০২ জন, চিরিরবন্দরে ১৬৩ জন, ফুলবাড়ীতে ১৩০ জন, ঘোড়াঘাটে ৮৩ জন, হাকিমপুরে ৮৩ জন, কাহারোলে ১১৭ জন, খানসামায় ৭৯ জন, নবাবগঞ্জে ১০৮ জন ও পার্বতীপুর উপজেলায় ৩১৮ জন। 
সিভিল সার্জন ডা. মো. আব্দুল কুদ্দুছ জানান, জেলায় এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে ৭৫ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে সদর উপজেলায় ২৫ জন, বিরলে ৬ জন, বিরামপুরে ৫ জন, বীরগঞ্জে ৩ জন, বোচাগঞ্জে ৩ জন, চিরিরবন্দরে ৯ জন, ফুলবাড়ীতে ৭ জন, হাকিমপুরে একজন, কাহারোলে ৫ জন, খানসামায় দুইজন, নবাবগঞ্জে দুইজন ও পার্বতীপুর উপজেলায় ৫ জন। জেলার ১৩টি উপজেলার মধ্যে ঘোড়াঘাট উপজেলায় এখন পর্যন্ত কারো মৃত্যু হয়নি।
তিনি আরো জানান, গত ২৪ ঘন্টায় ৮১টি নমুনাসহ এ পর্যন্ত ২১২০৩টি নমুনা সংগ্রহ করা হয়েছে। গত ২৪ ঘন্টায় ৯৫টি এ পর্যন্ত ২০৮২৮টি নমুনা পরীক্ষা করা হয়েছে। আর গত ২৪ ঘন্টায় ১২ জনসহ এ পর্যন্ত ২৪৯৪৬ জনকে কোয়ান্টোইনে নেয়া হয়েছে। বর্তমানে হোম আইসোলেশনে রয়েছেন ৪৬ জন ও ১৬ জন হাসপাতালে ভর্তি রয়েছেন বলে জানান সিভিল সার্জন ডা. মো. আব্দুল কুদ্দুছ।