দিনাজপুরে একদিনে আরো ৪০ জনসহ মোট ১১১৩ জন করোনায় আক্রান্ত গত ২৪ ঘন্টায় একজনসহ এ পর্যন্ত মৃত্যু ২২

দিনাজপুরে একদিনে আরো ৪০ জনসহ মোট ১১১৩ জন করোনায় আক্রান্ত গত ২৪ ঘন্টায় একজনসহ এ পর্যন্ত মৃত্যু ২২

দিনাজপুরে একদিনে আরো ৪০ জনসহ মোট ১১১৩ জন করোনায় আক্রান্ত গত ২৪ ঘন্টায় একজনসহ এ পর্যন্ত মৃত্যু ২২


এএনবি মাহবুবুল হক খান, দিনাজপুর প্রতিনিধি  ঃ দিনাজপুরে গত ২৪ ঘন্টায় নতুন করে আরো ৪০ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এ নিয়ে জেলায় মোট করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ১১১৩ জনে পৌঁছলো। একই সময়ে নতুন ৩০ জনসহ এ পর্যন্ত ৬৬২ জন সুস্থ হয়ে বাড়ী ফিরেছেন। আর গত ২৪ ঘন্টায় বিরামপুর উপজেলায় একজনসহ এ পর্যন্ত ২২ জনের মৃত্যু হয়েছে। তবে আক্রান্ত ১১১৩ জনের মধ্যে ৬৬২ জন সুস্থ ও ৩০ জনের মৃত্যু হওয়ায় বর্তমানে জেলায় করোনায় আক্রান্তের সংখ্যা রয়েছে ৪২৯ জন। 
দিনাজপুর সিভিল সার্জন ডা. মো. আব্দুল কুদ্দুছ জানান, বৃহস্পতিবার (১৬ জলাই) রাত ৯টা পর্যন্ত আগের ২৪ ঘন্টায় জেলায় নতুন করে আরো ৪০ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এ নিয়ে জেলায় মোট করোনাভাইরাসে আক্রান্ত রোগির সংখ্যা দাড়ালো ১১১৩ জনে। আর নতুন ৩০ জনসহ এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৬৬২ জন। এছাড়া গত ২৪ ঘন্টায় বিরামপুর উপজেলায় একজনসহ এ পর্যন্ত ২২ জনের মৃত্যু হয়েছে। 
নতুন আক্রান্ত ৪০ জনের মধ্যে দিনাজপুর সদর উপজেলাতেই ১৮ জন, খানসামায় ৮ জন, বিরামপুরে ৩ জন, বিরলে একজন, ফুলবাড়ীতে ৩ জন, হাকিমপুরে দুইজন, কাহারোলে একজন, পার্বতীপুরে দুইজন, বোচাগঞ্জে একজন ও চিরিরবন্দর উপজেলায় একজন। আর নতুন সুস্থ ৩০ জনের মধ্যে সদরে ১৫ জন, নবাবগঞ্জে ৫ জন, পার্বতীপুরে ৫ জন, বীরগঞ্জে দুইজন, চিরিরবন্দরে একজন ও বিরল উপজেলায় দুইজন। এছাড়া বিরামপুর উপজেলায় একজনের মৃত্যু হয়েছে।
সিভিল সার্জন জানান, আক্রান্ত মোট ১১১৩ জনের মধ্যে সদর উপজেলায় মোট আক্রান্ত হয়েছে ৪৩০ জন। এর মধ্যে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ২১৩ জন, মৃত ৫ জন ও বর্তমানে আক্রান্ত ২১২ জন। বিরলে আক্রান্ত ৬৭ জন, সুস্থ ৪৭ জন ও বর্তমানে আক্রান্ত ২০ জন, বিরামপুরে মোট আক্রান্ত  ১১৬ জন, সুস্থ হয়েছে ৮১ জন, মৃত দুইজন ও বর্তমানে আক্রান্ত ৩৩ জন। বীরগঞ্জে মোট আক্রান্ত ৩৩ জন, সুস্থ  ২২ জন, মৃত দুইজন ও বর্তমানে আক্রান্ত ৯ জন। বোচাগঞ্জে মোট আক্রান্ত ২৫ জন, সুস্থ হয়েছে ২০ জন, মৃত দুইজন ও বর্তমানে আক্রান্ত ৩ জন। চিরিরবন্দরে মোট আক্রান্ত ৭৬ জন, সুস্থ  ৫৪ জন, মৃত ৪ জন ও বর্তমানে আক্রান্ত ১৮ জন। ফুলবাড়ীতে মোট আক্রান্ত ৪৬ জন, সুস্থ হয়েছে ২৪ জন, মৃত দুইজন ও বর্তমানে আক্রান্ত ২০ জন। ঘোড়াঘাটে মোট আক্রান্ত ৬৩ জন, সুস্থ হয়েছে ৪৪ জন ও বর্তমানে আক্রান্ত ১৯ জন। হাকিমপুরে মোট আক্রান্ত ১৪ জন, সুস্থ হয়েছে ৯ জন ও বর্তমানে আক্রান্ত ৫ জন। কাহারোলে মোট আক্রান্ত ৫২ জন, সুস্থ হয়েছে ২৯ জন, মৃত একজন ও বর্তমানে আক্রান্ত ২২ জন। খানসামায় মোট আক্রান্ত ৫৫ জন, সুস্থ হয়েছে ৩৪ জন, মৃত একজন ও বর্তমানে আক্রান্ত ২০ জন। নবাবগঞ্জে মোট আক্রান্ত ৫৩ জন, সুস্থ হয়েছে ৩৮ জন, মৃত দুইজন ও বর্তমানে আক্রান্ত ১৩ জন। এবং পার্বতীপুর উপজেলায় মোট আক্রান্ত ৮৩ জন, সুস্থ  হয়েছে ৪৭ জন, মৃত একজন ও বর্তমানে আক্রান্ত রয়েছে ৩৫ জন। 
তিনি জানান, এ পর্যন্ত ২২ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে সদর উপজেলায় ৫ জন, বিরামপুরে দুইজন, বীরগঞ্জে দুইজন, বোচাগঞ্জে দুইজন, চিরিরবন্দরে ৪ জন, ফুলবাড়ীতে দুইজন, কাহারোলে একজন, খানসামা একজন, নবাবগঞ্জ দুইজন ও পার্বতীপুরে উপজেলায় একজন। তিনি জানান, দিনাজপুর জেলায় এ পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছে ২১ জন। আর এ পর্যন্ত করোনাভাইরাসের উপসর্গ নিয়ে মৃত্যুবরণ করেছে ২৩ জন।
সিভিল সার্জন জানান, গত ২৪ ঘন্টায় ১৬১টি নমুনার ফলাফল পাওয়া গেছে। এর মধ্যে ৪০ জনের নমুনায় করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। এছাড়া গত ২৪ ঘন্টায় ১৫৩টসহ এ পর্যন্ত ৮৭৮৭টি নমুনা সংগ্রহ করা হয়েছে। আর গত ২৪ ঘন্টায় ১৬১টিসহ ৮৬৮০টি নমুনা পরীক্ষার করা হয়েছে। গত ২৪ ঘন্টায় ১৮২ জনসহ এ পর্যন্ত ১৫২৭৭ জনকে হোম কোয়ারেন্টাইনে নেয়া হয়েছে। আর বর্তমানে হোম আইসোলেশনে রয়েছেন ৪০৩ জন, প্রাতিষ্ঠানিক আইসোলেশনে রয়েছেন ১০ জন, হাসপাতালে ভর্তি রয়েছেন ১৬ জন ও ২২ জনের মৃত্যু হয়েছে বলে জানান সিভিল সার্জন ডা. মো. আব্দুল কুদ্দুছ।