দিনাজপুরে গত ২৪ ঘন্টায় নতুন ৩৪ জনসহ এ পর্যন্ত করোনায় আক্রান্ত ৯১৪ নতুন ১৫ জনসহ মোট সুস্থ ৫০৩

দিনাজপুরে গত ২৪ ঘন্টায় নতুন ৩৪ জনসহ এ পর্যন্ত করোনায় আক্রান্ত ৯১৪ নতুন ১৫ জনসহ মোট সুস্থ ৫০৩

দিনাজপুরে গত ২৪ ঘন্টায় নতুন ৩৪ জনসহ এ পর্যন্ত করোনায় আক্রান্ত ৯১৪ নতুন ১৫ জনসহ মোট সুস্থ ৫০৩


এএনবি মাহবুবুল হক খান, দিনাজপুর প্রতিনিধিঃ দিনাজপুরে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা প্রতিদিনই বাড়ছে। গত ২৪ ঘন্টায় নতুন করে আরো ৩৪ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এ নিয়ে জেলায় মোট করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ৯১৪ জনে পৌঁছলো। একই সময়ে নতুন ১৫ জনসহ এ পর্যন্ত ৫০৩ জন সুস্থ হয়ে বাড়ী ফিরেছেন। আর এ পর্যন্ত ১৬ জনের মৃত্যু হয়েছে।
দিনাজপুর সিভিল সার্জন ডা. মো. আব্দুল কুদ্দুছ জানান, শুক্রবার (৯ জলাই) রাত ৯টা পর্যন্ত আগের ২৪ ঘন্টায় জেলায় নতুন করে আরো ৩৪ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এ নিয়ে জেলায় মোট করোনাভাইরাসে আক্রান্ত রোগির সংখ্যা দাড়ালো ৯১৪ জনে। আর নতুন ১৫ জনসহ এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৫০৩ জন। আর এ পর্যন্ত ১৬ জনের মৃত্যু হয়েছে।
নতুন আক্রান্ত ৩৪ জনের মধ্যে দিনাজপুর সদর উপজেলায় ১৫ জন, বিরামপুরে ৯ জন, পার্বতীপুরে দুইজন, কাহারোলে দুইজন, হাকিমপুরে দুইজন, বোচাগঞ্জে দুইজন ও ঘোড়াঘাট উপজেলায় দুইজন। আর নতুন সুস্থ ১৫ জনের মধ্যে সদরে ৪ জন, খানসামায় ৯ জন ও পার্বতীপুর উপজেলায় দুইজন।
সিভিল সার্জন জানান, আক্রান্ত ৯১৪ জনের মধ্যে সদর উপজেলায় ৩২১ জন (মৃত ৩ জনসহ), বিরলে ৫৫ জন, বোচাগঞ্জে ২৪ জন (মৃত দুইজনসহ), কাহারোলে ৪৭ জন (মৃত দুইজনসহ), বীরগঞ্জে ৩০ জন (মৃত দুইজনসহ), খানসামায় ৪৪ জন (মৃত একজনসহ), চিরিরবন্দরে ৭১ জন (মৃত ৩ জনসহ), পার্বতীপুরে ৬৯ জন (দুইজন মৃতসহ), ফুলবাড়ীতে ৩০ জন (মৃত একজনসহ), বিরামপুরে ১০৬ জন, নবাবগঞ্জে ৪৮ জন, হাকিমপুরে ১১ জন ও ঘোড়াঘাটে ৫৮ জন (মৃত একজনসহ)। 
অপরদিকে সুস্থ ৫০৩ জনের মধ্যে দিনাজপুর সদর উপজেলায় ১৬৯ জন, বিরলে ৪২ জন, বোচাগঞ্জে ২০ জন, কাহারোলে ১৯ জন, বীরগঞ্জে ১৯ জন, খানসামায় ৩০ জন, চিরিরবন্দরে ৪৪ জন, পার্বতীপুরে ৩৯ জন, ফুলবাড়ীতে ১৮ জন, বিরামপুরে ৩৫ জন, নবাবগঞ্জে ৩০ জন, হাকিমপুরে ৫ জন ও ঘোড়াঘাট উপজেলায় ৩৩ জন। 
তিনি জানান, এ পর্যন্ত ১৬ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে সদর উপজেলায় ৪ জন, বোচাগঞ্জে দুইজন, কাহারোলে একজন, বীরগঞ্জে দইজন, খানসামা একজন, চিরিরবন্দরে ৩ জন, পার্বতীপুরে একজন, ফুলবাড়ীতে একজন ও নবাবগঞ্জ উপজেলায় একজন। তিনি জানান, দিনাজপুর জেলায় এ পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে মৃত্যুবরণ করেছে ১৬ জন। আর এ পর্যন্ত করোনাভাইরাসের উপসর্গ নিয়ে মৃত্যুবরণ করেছে ২০ জন।
সিভিল সার্জন জানান, গত ২৪ ঘন্টায় ১৩১টি নমুনার ফলাফল পাওয়া গেছে। এর মধ্যে ৩৪ জনের নমুনায় করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। এছাড়া গত ২৪ ঘন্টায় ১০৩টিসহ এ পর্যন্ত ৮০১০টি নমুনা সংগ্রহ করা হয়েছে। আর গত ২৪ ঘন্টায় ১৩১টিসহ ৭৯৭৯টি নমুনা পরীক্ষার করা হয়েছে। গত ২৪ ঘন্টায় ২০৭ জনসহ এ পর্যন্ত ১৪৩৩০ জনকে হোম কোয়ারেন্টাইনে নেয়া হয়েছে। আর বর্তমানে হোম আইসোলেশনে রয়েছে ৩৮০ জন, প্রাতিষ্ঠানিক আইসোলেশনে রয়েছেন ৭ জন, হাসপাতালে ভর্তি রয়েছেন ৮ জন ও ১৬ জনের হয়েছে বলে জানান সিভিল সার্জন ডা. মো. আব্দুল কুদ্দুছ।