দিনাজপুরে নতুন আরো ১১ জনসহ জেলায় মোট করোনায় আক্রান্ত ৪৬৯ জন ।। সুস্থ ১৯৭

আর গত ২৪ ঘন্টায় ১৫০টি নমুনাসহ এ পর্যন্ত ৫৭০৭টি নমুনা পরীক্ষার জন্য ল্যাবে পাঠানো হয়েছে। এর মধ্যে ৫২৫৫টি নমুনার ফলাফল পাওয়া গেছে।

দিনাজপুরে নতুন আরো ১১ জনসহ জেলায় মোট করোনায় আক্রান্ত ৪৬৯ জন ।। সুস্থ ১৯৭

মাহবুবুল হক খান, দিনাজপুর প্রতিনিধি ।। দিনাজপুরে গত ২৪ ঘন্টায় নতুন করে আরো ১১ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এ নিয়ে জেলায় মোট করোনায় আক্রান্ত হলেন ৪৬৯ জন। একই সময়ে নতুন ১৬ জনসহ এ পর্যন্ত ১৯৭ জন সুস্থ হয়ে বাড়ী ফিরেছেন। আর এ পর্যন্ত ৭ জনের মৃত্যু হয়েছে। দিনাজপুর সিভিল সার্জন ডা. মো. আব্দুল কুদ্দুছ বৃহস্পতিবার (১৮ জুন) রাত ৯টায় গত ২৪ ঘন্টায় জেলায় নতুন আরো ১১ জন করোনায় আক্রান্তের খবরটি নিশ্চিত করেছেন। এ নিয়ে জেলায় মোট করোনায় আক্রান্ত রোগির সংখ্যা ৪৬৯ জনে পৌছঁলো। নতুন আরো ১৬ জনসহ এ পর্যন্ত ১৯৭ জন সুস্থ হয়েছেন। আর এ পর্যন্ত ৭ জনের মৃত্যু হয়েছে। আক্রান্ত ৪৬৯ জনের মধ্যে পুরুষ ৩৩৩ জন, নারী ১১৩ জন ও শিশু ২৩ জন।

সিভিল সার্জন জানান, করোনায় আক্রান্ত ৪৬৯ জনের মধ্যে দিনাজপুর সদর উপজেলায় ১৫১ জন (মৃত একজনসহ), কাহারোলে ১৪ জন, বিরলে ৪১ জন, বোচাগঞ্জে ১৬ জন (মৃত একজনসহ), পার্বতীপুরে ৩৬ জন (একজন মৃতসহ), ফুলবাড়ীতে ১৬ জন, নবাবগঞ্জে ২৭ জন, হাকিমপুরে ৫ জন, খানসামায় ২৮ জন, বিরামপুরে ৩৯ জন, ঘোড়াঘাটে ৩২ জন, চিরিরবন্দরে ৪৩ জন (মৃত ৩ জনসহ) ও বীরগঞ্জ উপজেলায় ২১ জন। অপরদিকে সুস্থ ১৯৭ জনের মধ্যে দিনাজপুর সদর উপজেলায় ৩৯ জন, বিরলে ২৪ জন, বোচাগঞ্জে ৯ জন, কাহারোলে ১০ জন, বীরগঞ্জে ১৩ জন, খানসামায় ৬ জন, চিরিরবন্দরে দুইজন, পার্বতীপুরে ২৩ জন, ফুলকাড়ীতে ৭ জন, বিরামপুরে ১৯ জন, নবাবগঞ্জে ১৫ জন, হাকিমপুরে ৪ জন ও ঘোড়াঘাটে ২৬ জন।

এছাড়া বর্তমানে হোম আইসোলেশনে রয়েছেন ২৪৩ জন, প্রাতিষ্ঠানিক আইসোলেশনে রয়েছেন ১১ জন, হাসপাতালে ভর্তি রয়েছেন ১১ জন ও মৃত্যুবরণ করেছেন ৭ জন। সিভিল সার্জন জানান, গত ২৪ ঘন্টায় ৮৮টি নমুনার ফলাফল পাওয়া গেছে যার মধ্যে ১১টি নমুনার ফলাফল পজিটিভ, দুইটি নতুন নমুনার ফলোআপ ফলাফল পজিটিভ ও বাকী ৭৫টি নমুনার ফলাফল নেগেটিভ এসেছে। আর গত ২৪ ঘন্টায় ১৫০টি নমুনাসহ এ পর্যন্ত ৫৭০৭টি নমুনা পরীক্ষার জন্য ল্যাবে পাঠানো হয়েছে। এর মধ্যে ৫২৫৫টি নমুনার ফলাফল পাওয়া গেছে। সিভিল সার্জন আরো জানান, গত ২৪ ঘন্টায় ৬৭ জনসহ এ পর্যন্ত ১১৩৩৫ জনকে হোম কোয়ারেন্টইনে পাঠানো হয়েছে ও এ পর্যন্ত হোম কোয়ারেন্টইন হতে ছাড় পেয়েছেন ৮৯৩৩ জন। বর্তমানে হোম কোয়ারেন্টইনে আছেন ২৪০২ জন। এছাড়া এ পর্যন্ত প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টইনে পাঠানো হয়েছে ৩৫২ জনকে আর এ পর্যন্ত প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টইন হতে ছাড় পেয়েছেন ৩০৭ জন ও বর্তমানে ৪৫ জন প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টইনে আছেন বলে জানান সিভিল সার্জন ডা. মো. আব্দুল কুদ্দুছ।