দিনাজপুরে নতুন আরো ১৭ জন করোনায় আক্রান্ত এ নিয়ে জেলায় মোট করোনায় আক্রান্ত ৪৫৮ জন সুস্থ ১৮১

দিনাজপুরে নতুন আরো ১৭ জন করোনায় আক্রান্ত এ নিয়ে জেলায় মোট করোনায় আক্রান্ত ৪৫৮ জন সুস্থ ১৮১

দিনাজপুরে নতুন আরো ১৭ জন করোনায় আক্রান্ত এ নিয়ে জেলায় মোট করোনায় আক্রান্ত ৪৫৮ জন  সুস্থ ১৮১


এএনবি মাহবুবুল হক খান, দিনাজপুর প্রতিনিধি  ঃ দিনাজপুরে গত ২৪ ঘন্টায় নতুন করে আরো ১৭ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এ নিয়ে জেলায় মোট করোনায় আক্রান্ত হলেন ৪৫৮ জন। একই সময়ে নতুন ৯ জনসহ এ পর্যন্ত ১৮১ জন সুস্থ হয়ে বাড়ী ফিরেছেন। আর নতুন একজনসহ এ পর্যন্ত ৭ জনের মৃত্যু হয়েছে।
নতুন আক্রান্ত ১৭ জনের মধ্যে সদর উপজেলায় ৯ জন, খানসামায় ৪ জন, বিরামপুরে একজন, পার্বতীপুরে একজন, বীরগঞ্জে একজন ও নবাবগঞ্জ উপজেলায় একজন। আর নতুন সুস্থ ৯ জনের মধ্যে পার্বতীপুরে ৫ জন, হাকিমপুরে দুইজন ও সদরে দুইজন।
দিনাজপুর সিভিল সার্জন ডা. মো. আব্দুল কুদ্দুছ বুধবার (১৭ জুন) রাত সাড়ে পৌনে ৯টায় গত ২৪ ঘন্টায় জেলায় নতুন আরো ১৭ জন করোনায় আক্রান্তের খবরটি নিশ্চিত করেছেন। এ নিয়ে জেলায় মোট করোনায় আক্রান্ত রোগির সংখ্যা ৪৫৮ জনে পৌছঁলো। এছাড়া নবাবগঞ্জ উপজেলায় নতুন আরো ৯ জনসহ এ পর্যন্ত ১৮১ জন সুস্থ হয়েছেন। আর গত ২৪ ঘন্টায় একজনসহ এ পর্যন্ত ৭ জনের মৃত্যু হয়েছে। আক্রান্ত ৪৫৮ জনের মধ্যে পুরুষ ৩২৮ জন, নারী ১১০ জন ও শিশু ২০ জন।
সিভিল সার্জন জানান, করোনায় আক্রান্ত ৪৫৮ জনের মধ্যে দিনাজপুর সদর উপজেলায় ১৪৫ জন (মৃত একজনসহ), কাহারোলে ১৪ জন, বিরলে ৪১ জন, বোচাগঞ্জে ১৬ জন (মৃত একজনসহ), পার্বতীপুরে ৩৬ জন (একজন মৃতসহ), ফুলবাড়ীতে ১৬ জন, নবাবগঞ্জে ২৭ জন, হাকিমপুরে ৫ জন, খানসামায় ২৯ জন, বিরামপুরে ৩৭ জন, ঘোড়াঘাটে ৩২ জন, চিরিরবন্দরে ৪০ জন (মৃত ৩ জনসহ) ও বীরগঞ্জ উপজেলায় ২১ জন।
অপরদিকে সুস্থ ১৮১ জনের মধ্যে দিনাজপুর সদর উপজেলায় ৩৯ জন, বিরলে ২৪ জন, বোচাগঞ্জে ৯ জন, কাহারোলে ১০ জন, বীরগঞ্জে ১৩ জন, খানসামায় ৬ জন, চিরিরবন্দরে দুইজন, পার্বতীপুরে ২৩ জন, ফুলকাড়ীতে ৭ জন, বিরামপুরে ৩ জন, নবাবগঞ্জে ১৫ জন, হাকিমপুরে ৪ জন ও ঘোড়াঘাটে ২৬ জন। এছাড়া বর্তমানে হোম আইসোলেশনে রয়েছেন ২৩২ জন, প্রাতিষ্ঠানিক আইসোলেশনে রয়েছেন ২৭ জন, হাসপাতালে ভর্তি রয়েছেন ১১ জন ও মৃত্যুবরণ করেছেন ৭ জন। 
সিভিল সার্জন জানান, গত ২৪ ঘন্টায় ৯৪টি নমুনার ফলাফল পাওয়া গেছে যার মধ্যে ১৭টি নমুনার ফলাফল পজিটিভ, দুইটি নতুন নমুনার ফলোআপ ফলাফল পজিটিভ ও বাকী ৭৫টি নমুনার ফলাফল নেগেটিভ এসেছে। আর গত ২৪ ঘন্টায় ৯৪টি নমুনাসহ এ পর্যন্ত ৫৫৫৭টি নমুনা পরীক্ষার জন্য ল্যাবে পাঠানো হয়েছে। এর মধ্যে ৫১৬৭টি নমুনার ফলাফল পাওয়া গেছে। 
সিভিল সার্জন আরো জানান, গত ২৪ ঘন্টায় ১০৫ জনসহ এ পর্যন্ত ১১২৬৬ জনকে হোম কোয়ারেন্টইনে পাঠানো হয়েছে ও এ পর্যন্ত হোম কোয়ারেন্টইন হতে ছাড় পেয়েছেন ৮৭৯৩ জন। বর্তমানে হোম কোয়ারেন্টইনে আছেন ২৪৭৫ জন। এছাড়া এ পর্যন্ত প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টইনে পাঠানো হয়েছে ৩৫২ জনকে ও এ পর্যন্ত প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টইন হতে ছাড় পেয়েছেন ৩০৭ জন ও বর্তমানে ৪৫ জন প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টইনে আছেন বলে জানান সিভিল সার্জন ডা. মো. আব্দুল কুদ্দুছ।