দিনাজপুরে নতুন আরো ২৫ জনসহ জেলায় মোট করোনায় আক্রান্ত ৬৩৮ জন নতুন ৮ জনসহ এ পর্যন্ত সুস্থ ৩৪১

দিনাজপুরে নতুন আরো ২৫ জনসহ জেলায় মোট করোনায় আক্রান্ত ৬৩৮ জন নতুন ৮ জনসহ এ পর্যন্ত সুস্থ ৩৪১

দিনাজপুরে নতুন আরো ২৫ জনসহ জেলায় মোট করোনায় আক্রান্ত ৬৩৮ জন নতুন ৮ জনসহ এ পর্যন্ত সুস্থ ৩৪১


এএনবি মাহবুবুল হক খান, দিনাজপুর প্রতিনিধি  ঃদিনাজপুরে প্রতিদিনই করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বাড়ছে। গত ২৪ ঘন্টায় নতুন করে আরো ২৫ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এ নিয়ে জেলায় মোট করোনাভাইরাসে আক্রান্ত হলেন ৬৩৮ জন। একই সময়ে নতুন ৮ জনসহ এ পর্যন্ত ৩৪১ জন সুস্থ হয়ে বাড়ী ফিরেছেন। আর এ পর্যন্ত ১২ জনের মৃত্যু হয়েছে। 
দিনাজপুর সিভিল সার্জন ডা. মো. আব্দুল কুদ্দুছ জানান, বুধবার (১ জলাই) রাত সাড়ে ৮টা পর্যন্ত আগের ২৪ ঘন্টায় জেলায় নতুন আরো ২৫ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এ নিয়ে জেলায় মোট করোনাভাইরাসে আক্রান্ত রোগির সংখ্যা দাড়ালো ৬৩৮ জনে। আর নতুন ৮ জনসহ এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৩৪১ জন। নতুন আক্রান্তদের মধ্যে সদর উপজেলায় ৭ জন, বিরামপুরে ১১, বীরগঞ্জে একজন, বিরলে একজন, বোচাগঞ্জে একজন, পার্বতীপুরে দুইজন, ঘোড়াঘাটে একজন ও হাকিমপুরে একজন। আর সুস্থ ৮ জনের মধ্যে সদর উপজেলায় ৩ জন, বিরামপুরে দুইজন, নবাবগঞ্জে একজন ও বোচাগঞ্জ উপজেলায় দুইজন। এছাড়া এ পর্যন্ত ১২ জনের মৃত্যু হয়েছে।
সিভিল সার্জন জানান, আক্রান্ত ৬৩৮ জনের মধ্যে সদর উপজেলায় ২০৭ জন (মৃত ৩ জনসহ), বিরলে ৪৪ জন, বোচাগঞ্জে ২২ জন (মৃত দুইজনসহ), কাহারোলে ২৪ জন (মৃত দুইজনসহ), বীরগঞ্জে ২৪ জন, খানসামায় ৩৩ জন, চিরিরবন্দরে ৫৫ জন (মৃত ৩ জনসহ), পার্বতীপুরে ৪৪ জন (একজন মৃতসহ), ফুলবাড়ীতে ২০ জন, বিরামপুরে ৮২ জন, নবাবগঞ্জে ৩৩ জন, হাকিমপুরে ৭ জন ও ঘোড়াঘাটে ৪৩ জন (মৃত একজনসহ)। 
অপরদিকে সুস্থ ৩৪১ জনের মধ্যে দিনাজপুর সদর উপজেলায় ৯৮ জন, বিরলে ৩৬ জন, বোচাগঞ্জে ১৯ জন, কাহারোলে ১২ জন, বীরগঞ্জে ১৭ জন, খানসামায় ৭ জন, চিরিরবন্দরে ১৩ জন, পার্বতীপুরে ৩৪ জন, ফুলকাড়ীতে ১৬ জন, বিরামপুরে ৩১ জন, নবাবগঞ্জে ২২ জন, হাকিমপুরে ৪ জন ও ঘোড়াঘাট উপজেলায় ৩২ জন। 
তিনি জানান, এ পর্যন্ত ১২ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে সদর উপজেলায় ৪ জন, বোচাগঞ্জে দুইজন, কাহারোলে একজন, বীরগঞ্জে একজন, চিরিরবন্দরে দুইজন, পার্বতীপুরে একজন ও ঘোড়াঘাট উপজেলায় একজন।
সিভিল সার্জন জানান, গত ২৪ ঘন্টায় ৪৮টি নমুনাসহ এ পর্যন্ত ৬৮৭২টি নমুনা সংগ্রহ করা হয়েছে। আর গত ২৪ ঘন্টায় ১২৫টিসহ এ পর্যন্ত ৬৬১১টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এছাড়া গত ২৪ ঘন্টায় ১২৫ জনসহ এ পর্যন্ত ১২৭৭৬ জনকে হোম কোয়ারেন্টাইনে নেয়া হয়েছে। এছাড়া হোম আইসোলেশনে রয়েছেন ২৬৩ জন, প্রাতিষ্ঠানিক আইসোলেশনে রয়েছেন ৮ জন, হাসপাতালে ভর্তি রয়েছেন ১৪ জন ও ১২ জনের মৃত্যু হয়েছে বলে জানান সিভিল সার্জন ডা. মো. আব্দুল কুদ্দুছ।