দিনাজপুরে নতুন আরো ৮ জনসহ জেলায় মোট করোনায় আক্রান্ত ৩২৩ জন নতুন ১৪ জনসহ মোট সুস্থ ১০১ জন 

দিনাজপুরে নতুন আরো ৮ জনসহ জেলায় মোট করোনায় আক্রান্ত ৩২৩ জন নতুন ১৪ জনসহ মোট সুস্থ ১০১ জন 

দিনাজপুরে নতুন আরো ৮ জনসহ জেলায় মোট করোনায় আক্রান্ত ৩২৩ জন  নতুন ১৪ জনসহ মোট সুস্থ ১০১ জন 


 এএনবি মাহবুবুল হক খান, দিনাজপুর প্রতিনিধি  ঃ দিনাজপুরে গত ২৪ ঘন্টায় নতুন আরো ৮ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এ নিয়ে জেলায় মোট করোনায় আক্রান্ত হলেন ৩২৩ জন। নতুন আক্রান্তদের মধ্যে দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালের সাবেক এক পরিচালকসহ সদর উপজেলায় ৬ জন, চিরিরবন্দরে একজন ও পার্বতীপুর উপজেলায় একজন। অপরদিকে গত ২৪ ঘন্টায় ১৪ জনসহ এ পর্যন্ত ১০১ জন সুস্থ হয়ে বাড়ী ফিরেছেন। এছাড়া পার্বতীপুর উপজেলায় একজনসহ এ পর্যন্ত ৫ জন মৃত্যুবরণ করেছেন। 
দিনাজপুর সিভিল সার্জন ডা. মো. আব্দুল কুদ্দুছ সোমবার (৮ জুন) রাত সাড়ে ৯টায় গত ২৪ ঘন্টায় জেলায় নতুন আরো ৮ জন করোনায় আক্রান্তের খবরটি নিশ্চিত করেছেন। এ নিয়ে জেলায় মোট করোনায় আক্রান্ত রোগির সংখ্যা দাড়ালো ৩২৩ জন। আক্রান্ত ৩২৩ জনের মধ্যে ২৩৪ জন পুরুষ, নারী ৭৫ জন ও শিশু ১৪ জন। এছাড়া বর্তমানে হোম আইসোলেশনে রয়েছেন ১৮৪ জন, প্রাতিষ্ঠানিক আইসোলেশনে রয়েছেন ২৭ জন, হাসপাতালে ভর্তি রয়েছেন ৬ জন ও মৃত্যু হয়েছে ৫ জনের। 
গত ২৪ ঘন্টায় পার্বতীপুর উপজেলায় একজনসহ এ পর্যন্ত ১০১ জন সুস্থ হয়ে বাড়ী ফিরেছেন। আর গত ২৪ ঘন্টায় একজনসহ এ পর্যন্ত ৫ জনের মৃত্যু হয়েছে। মৃত ৫ জনের মধ্যে সদর উপজেলায় একজন, চিরিরবন্দর উপজেলায় দুইজন, বোচাগঞ্জে একজন ও পার্বতীপুর উপজেলায় একজন। 
তিনি জানান, আক্রান্ত ৩২৩ জনের মধ্যে রয়েছে সদর উপজেলায় ১০১ জন (মৃত একজনসহ), কাহারোলে ১৩ জন, বিরলে ৩৩ জন, বোচাগঞ্জে ১০ জন (মৃত একজনসহ), পার্বতীপুরে ২৫ জন (একজন মৃতসহ), ফুলবাড়ীতে ১০ জন, নবাবগঞ্জে ২১ জন, হাকিমপুরে ৪ জন, খানসামায় ১১ জন, বিরামপুরে ৩১ জন, ঘোড়াঘাটে ২৬ জন, চিরিরবন্দরে ২১ জন (মৃত দুইজনসহ) ও বীরগঞ্জ উপজেলায় ১৭ জন। 
সিভিল সার্জন আরো জানান, এ পর্যন্ত ৪৪২৭টি নমুনা পরীক্ষার জন্য ল্যাবে পাঠানো হয়েছে। এর মধ্যে ৪১২৭টি নমুনার ফলাফল এসেছে। সোমবার ৮ জুন দিনাজপুর ল্যাব হতে ৫৯টি নমুনার ফলাফল পাওয়া গেছে। এর মধ্যে ৮টি নমুনার ফলাফল পজিটিভ ও বাকী ৫১টি নমুনার ফলাফল নেগেটিভ এসেছে। এ নিয়ে দিনাজপুর জেলায় মোট করোনায় (কোভিট-১৯) প্রমানিত রোগির সংখ্যা দাড়ালো ৩২৩ জন। এছাড়া সোমবার ১৫৮টি নমুনা পরীক্ষার জন্য দিনাজপুর ল্যাবে পাঠানো হয়েছে। এছাড়া গত ২৪ ঘন্টায় ৫৫ জনকে হোম কোয়ারেন্টাইনে প্রেরণ করা হয়েছে ও বর্তমানে ২৪৭৫ জন হোম কোয়ারেন্টাইনে রয়েছেন বলে জানান সিভিল সার্জন ডা. মো. আব্দুল কুদ্দুছ।