নতুন আরো ৯ জন করোনা রোগি শনাক্ত হয়েছেন দিনাজপুর জেলায় ঃ সিভিল সার্জন

নতুন আরো ৯ জন করোনা রোগি শনাক্ত হয়েছেন দিনাজপুর জেলায় ঃ সিভিল সার্জন

নতুন আরো ৯ জন করোনা রোগি শনাক্ত হয়েছেন দিনাজপুর জেলায় ঃ সিভিল সার্জন

এএনবি দিনাজপুর সংবাদাতাঃ গত ২৪ ঘন্টায় নতুন আরো ৯ জন করোনা রোগি শনাক্ত হয়েছেন দিনাজপুর জেলায়। এখন দিনাজপুর জেলায় মোট করোনা আক্রান্তের সংখ্যা দাড়িয়েছে ৫০ জনে। নতুন আক্রান্তদের মধ্যে সদর উপজেলায় ৩ জন, বীরগঞ্জে ৪ জন ও বোচাগঞ্জে দুইজন। এছাড়া ৬ জন সুস্থ, মৃত্যু হয়েছে একজনের ও হোম আইসোলেশনে নেয়া হয়েছে ৪০ জনকে।

দিনাজপুর সিভিল সার্জন ডা. মো. আব্দুল কুদ্দুস রবিবার (১০ মে) রাত সাড়ে ৯টায় গত ২৪ ঘন্টায় নতুন আরো ৯ জন করোনায় আক্রান্তের খবরটি নিশ্চিত করেন। তিনি জানান, রবিবার আরটি পিসিআর ল্যাব হতে ৯৪টি নমুনার ফলাফল পাওয়া গেছে। এর মধ্যে ৯ জনের নমুনায় করোনা পজিটিভ, একটি ফলোআপ নমুনার ফলাফল পজিটিভ ও ৮৪টি নমুনার ফলাফল নেগেটিভ এসেছে। এ নিয়ে দিনাজপুর জেলায় করোনায় (কোভিট-১৯) প্রমানিত রোগির সংখ্যা ৫০ জন হলো। আক্রান্ত ৫০ জনের মধ্যে পুরুষ ৩৭ জন, নারী ১০ জন ও শিশু ৩ জন।

সিভিল সার্জন জানান, এ পর্যন্ত জেলার ১৩টি উজেলার মধ্যে ১২টি উপজেলায় করোনা আক্রান্ত রোগি শনাক্ত হয়েছে। আক্রান্তদের মধ্যে সদর উপজেলায় ১৩ জন (মৃত একজনসহ), কাহারোলে ৭ জন, বিরলে দুইজন, বোচাগঞ্জে ৪ জন, পার্বতীপুরে ৫ জন, ফুলবাড়ীতে একজন, নবাবগঞ্জে ৪ জন, হাকিমপুরে দুইজন, ঘোড়াঘাটে ৪ জন, চিবিরবন্দরে একজন ও বিরামপুর উপজেলায় ৩ জন রয়েছে। আর সুস্থ হয়েছেন ৬ জন। যার মধ্যে সদর উপজেলায় দুইজন, ফুলবাড়ীতে একজন, পার্বতীপুরে একজন, নবাবগঞ্জে একজন ও কাহারোল উপজেলায় একজন। আর বর্তমানে হোম আইসোলেশনে রয়েছেন ৪০ জন।

তিনি জানান, এ পর্যন্ত হোম আইসোলেশনে প্রেরণ করা হয়েছে একজনকে, দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে দুইজনকে ও একজনের মৃত্যু হয়েছে।