পঞ্চগড়ে চিকিৎসক নার্সদের জন্য পিপিই দিলেন ইএসডিও

পঞ্চগড়ে চিকিৎসক নার্সদের জন্য পিপিই দিলেন ইএসডিও

পঞ্চগড়ে চিকিৎসক নার্সদের জন্য পিপিই দিলেন ইএসডিও


এএনবি পঞ্চগড় প্রতিনিধি  ঃ পঞ্চগড়ে চিকিৎসকও নার্সদের মাঝে স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী (পিপিই) বিতরণ করা হয়েছে। চিকিৎসক-নার্সদের জন্য পিপিই গাউন, প্লাস্টি এপ্রোন, ফেস শিল্ড, মেডিকেল মাস্ক, হ্যাভি ডিউটি হ্যান্ড গোলাবস, গামবুট, মেডিকেল হ্যান্ড গ্লোভাস তুলে দেন স্টার্ট ফান্ড বাংলাদেশ এবং ইউকে এইডের সহযোগিতায় ‘সচেতনতা বৃদ্ধি এবং মৌলিক  সুরক্ষা সরঞ্জামের মাধ্যমে কোভিড-১৯ প্রতিরোধ মূলক কর্মসূচির’ আওতায় বেসরকারী উন্নয়ন সংস্থা ইকো সোস্যাল ডেভলপমেন্ট অর্জানাইজেশান (ইএসডিও) এসব সামগ্রী বিতরণ করে। মঙ্গলবার দুপুরে সিভিল সার্জনের কার্যালয়ে সিভিলি সার্জন ডা. ফজলুর রহমানের হাতে তুলে দেন ইএসডিওর কর্মসূচি সমন্বয়কারী যামিনী কুমার রায়। এ সময় ইএসডিওর সহকারী কর্মসূচি সমন্বয়কারী আবুল মনসুর সরকার, জেলা ফোকাল পার্সন মো. রাজিউর রহমান উপস্থিত ছিলেন।
এসব সামগ্রী গ্রহণ করে সিভিল সার্জন বলেন, চিকিৎসক-নার্সরা অত্যন্ত ঝুঁকি নিয়ে দায়িত্ব পালন করছেন। এসব সামগ্রী ব্যবহার করে চিকিৎসক-নার্সরা স্বাচ্ছন্দে এবং নিরাপদে দায়িত্ব পালন করতে পারবে।অনুষ্ঠানে সামাজিক দূরত্ব বজায় রেখে পিপিই গাউন, প্লাস্টি এপ্রোন, ফেস শিল্ড, মেডিকেল মাস্ক, হ্যাভি ডিউটি হ্যান্ড গোলাবস, গামবুট, মেডিকেল হ্যান্ড গেøাভস ৫০৬ টি সামগ্রী ও হোম কোয়ারেন্টিনের গাইড লাইন ২০০ টি প্রদান করা হয়।সরকারের পাশাপাশি করোনা ভাইরাস প্রতিরোধে ইএসডিও সদর উপজেলার ১০ টি ইউনিয়নের ৬২৮ টি পরিবারে হ্যান্ড স্যানিটাইজার,সাবান, বালতি, গামলা, হুইল পাউডার,মাস্কসহ, হাইজিন কীট প্যাকেজ বিতরণ করেছে। এছাড়া এলাকায় লিফলেট বিতরণ ও মাইকিং করে প্রচারণা চালিয়ে যাচ্ছে।
ইএসডিও  পঞ্চগড়সহ নওগাঁ,নীলফামারী ও ঠাকুরগাঁও জেলায় জেলা প্রশাসন, পুলিশ, চিকিৎসক ও নার্সদের জন্য একই ধরণের কার্যক্রম পরিচালনা করছে।