পঞ্চগড়ে করোনা উপর্সগ নিয়ে এক মুক্তিযোদ্ধার মৃত্যু সংসদ সদস্যের সমবেদনা

পঞ্চগড়ে করোনা উপর্সগ নিয়ে এক মুক্তিযোদ্ধার মৃত্যু সংসদ সদস্যের সমবেদনা

পঞ্চগড়ে করোনা উপর্সগ নিয়ে এক মুক্তিযোদ্ধার মৃত্যু সংসদ সদস্যের সমবেদনা

                   
 এএনবি পঞ্চগড় প্রতিনিধি ঃপঞ্চগড়েকরোনাভাইরাসের উপসর্গ নিয়ে এক মুক্তিযোদ্ধার মৃত্যু হয়েছে। শনিবার রাতে রংপুর সম্মিলিত সামরিক হাসপাতালে তার মৃত্যু হয়।মুক্তিযোদ্ধা আব্দুস সামাদ (৭৫) পঞ্চগড় সদর ইউনিয়নের মৌলভিপাড়া গ্রামের বাসিন্দা। তিনি পঞ্চগড় সদর ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি। তিনি দীর্ঘ দিন ধরে শ্বাসকষ্টজনিত রোগে ভুগছিলেন।
সদর উপজেলা পরিবার পরিকল্পনা ও স্বাস্থ্য কর্মকর্তা ডা. আফরোজা বেগম রীনা জানান, দীর্ঘদিনের অ্যাজমা রোগী আব্দুস সামাদের মাঝে মধ্যেই শ্বাসকষ্ট হতো। বৃহস্পতিবার তার জ্বর ও কাশির সঙ্গে শ্বাসকষ্ট কিছুটা বেড়ে গেলে তাকে আধুনিক সদর হাসপাতালে ভর্তি করে পরিবারের লোকজন। সেখানে দুই দিন চিকিৎসাধীন থাকার পর শনিবার সকালে তার করোনা পরীক্ষার জন্য নমুনা নেয়া হয়।
এছাড়া তার বুকের এক্স-রে সহ বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষা করানো হয়। পরে তার এক্স-রে প্রতিবেদনে ফুসফসে সংক্রমণ দেখা দিলে চিকিৎসকরা তাকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তরের পরামর্শ দেন।
সন্ধ্যায় সেখানে পৌঁছানোর পর তাকে আইসিইউতে নেওয়ার প্রয়োজন হলে তাকে রংপুর সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) পাঠানো হয়। পরে রাত আটটার দিকে সিএমএইচের আইসিইউ কক্ষে নেওয়া মাত্রই তার মৃত্যু হয়। নমুনা পরীক্ষার ফল পাওয়া গেলে তিনি করোনা সংক্রমিত ছিলেন কিনা তা নিশ্চিত হওয়া যাবে।
সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) গোলাম রব্বানী বলেন, রবিবার দুপুরে স্বাস্থ্যবিধি মেনে বিশেষ সতর্কতার সঙ্গে ওই মুক্তিযোদ্ধার রাষ্ট্রীয় মর্যাদায় দাফন সম্পন্ন হয়েছে।এ সময় জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনোয়ার সাদাত সম্রাট ও উপজেলা চেয়ারম্যান আমিরুল ইসলামসহ দলীয় নেতাকর্মী ও শুভাকাঙ্খীরা উপস্থিত ছিলেন।
এর আগে স্থানীয় সংসদ সদস্য মজাহারুল হক প্রধান প্রয়াত মুক্তিযোদ্ধার বাড়িতে গিয়ে শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের সমবেদনা জানান।এর আগে পঞ্চগড়ের দেবীগঞ্জ উপজেলায় ১৩ বছর বয়সী এক কিশোরী, বোদা উপজেলায় ১৬ বছর বয়সী এক কিশোর, তেঁতুলিয়া উপজেলায় ৫০ বছর বয়সী এক নারী এবং পঞ্চগড় পৌরসভা এলাকায় ২২ বছর বয়সী এক যুবক করোনা উপসর্গ নিয়ে মারা যান। তাদের মধ্যে বোদা ও দেবীগঞ্জে মারা যাওয়া দুইজনের নমুনা পরীক্ষায় করোনা নেগেটিভ আসে। তেঁতুলিয়ায় করোনা উপসর্গ নিয়ে মারা যাওয়া নারী ও পঞ্চগড়ে মারা যাওয়া যুবকের নমুনা পরীক্ষার ফলাফল এখনো পাওয়া যায়নি।