পীরগঞ্জে অংকুর ইন্টারন্যাশনাল এর মানবিক সহায়তা অব্যহত

ইতিমধ্যে সংগঠনটি পীরগঞ্জ উপজেলার ১৫টি ইউনিয়ন ও একটি পৌরসভায় কর্মহীন অসহায় দরিদ্র প্রায় ৬ হাজার পরিবারের মাঝে খাদ্য সামগ্রী প্রদান করেছে।

পীরগঞ্জে অংকুর ইন্টারন্যাশনাল এর মানবিক সহায়তা অব্যহত

বখতিয়ার রহমান, পীরগঞ্জ, রংপুরঃ
দেশের করোনা পরিস্থিতিতে রংপুরের পীরগঞ্জ উপজেলার কর্মহীন অসহায় দুস্থ, হতদরিদ্র মানুষের সহায়তায় এগিয়ে এসেছে অংকুর ইন্টারন্যাশনাল নামে একটি সামাজিক সংগঠন । সংগঠনটির কার্য্যক্রম বিভিন্ন মহলে বেশ প্রশংশিত হয়েছে ।

সুত্রে জানা গেছে, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভাসুর পুত্র তরুন শিল্পপতি ইঞ্জিনিয়ার সাঈদ রেজা শান্তর নিজস্ব অর্থায়ন ও একান্ত প্রচেষ্টায় সংগঠনটি এ সহায়তা প্রদান করেছে । ইতিমধ্যে সংগঠনটি পীরগঞ্জ উপজেলার ১৫টি ইউনিয়ন ও একটি পৌরসভায় কর্মহীন অসহায় দরিদ্র প্রায় ৬ হাজার পরিবারের মাঝে খাদ্য সামগ্রী প্রদান করেছে। চলতি সনের গত ০৪ এপ্রিল থেকে ২৩ মে পর্যন্ত  এ খাদ্য সামগ্রী বিতরণ অব্যহত ছিল। এ সময়ের মধ্যে কুমেদপুর ইউনিয়নে ২৪০ টি , পাঁচগাছি ইউনিয়নে ২২৫টি, বড়দরগাহ ইউনিয়নে ১৮০ টি, রায়পুর ইউনিয়নে ২২৫ টি, শানেরহাট ইউনিয়নে ২২০টি, বড় আলমপুর ইউনিয়নে ২২৫ টি,  মিঠিপুর ইউনিয়নে ২৬০ টি, ৯ মে কাবিলপুর ইউনিয়নে ২৩৫ টি, ১২ মে চৈত্রকোল ইউনিয়নে ২৫০ টি, রামনাথপুর ইউনিয়নে ৩৩৫ টি, টুকুরিয়া ইউনিয়নে ২৯৩ টি, মদনখালী ইউনিয়নে ২৩২ টি, ভেন্ডাবাড়ী ইউনিয়নে ২৬৮ টি, চতরা ইউনিয়নে ২৪৫ টি পরিবারকে এবং সবশেষে গত ২৩ মে পীরগঞ্জ পৌরসভায় রিক্সা-ভ্যান-অটোরিক্সা শ্রমিকদের মাঝে ১০০ পরিবারসহ মোট ৬ হাজার পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরন করেছে।

এ সকল খাদ্য বিতরনে বিভিন্ন সময়ে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সাবেক স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. জাহিদুল ইসলাম লালু, পৌর সভাপতি হাইফুজ্জামান ফুল, উপজেলা আওয়ামীলীগের সাবেক সদস্য নুরুল হক সানু, স্বেচ্ছাসেবক লীগ পীরগঞ্জ উপজেলা শাখার সভাপতি এ জেড এম সেকেন্দার আলী মন্ডল, বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির সাবেক যুগ্ম সম্পাদক ও জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সহকারী অধ্যাপক সাদিদ জাহান সৈকত, উপজেলা হিন্দু বৌদ্ধ খ্রীস্টান ঐক্য পরিষদের আহবায়ক সুধীর কুমার, হাজী বয়েন উদ্দীন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আমিনুর রহমান খোকন, পৌর আওয়ামী মৎস্যজীবি লীগের সাধারন সম্পাদক পবিত্র কুমার পাল, প্রজাপাড়া কমিউনিটি সেন্টারের প্রতিষ্ঠাতা সভাপতি সুনীল পাল, বিভিন্ন ইউনিয়ন আওয়ামী লীগের বর্তমান ও সাবেক সভাপতি / সম্পাদকবৃন্দ উপস্থিত ছিলেন।

এ ব্যাপারে ইঞ্জিনিয়ার সাঈদ রেজা শান্ত তার প্রতিক্রিয়ায় বলেন, দেশের এই ক্রান্তিকাল যতদিন থাকবে আমরা অসহায় মানুষের পাশে দাড়িয়ে তাদের সার্বিক সহায়তা অব্যহত রাখব আর এ সহায়তা এখনও চলমান আছে।