বাইরে যাওয়ার বিধি-নিষেধের নতুন সময়সীমা

বাইরে যাওয়ার বিধি-নিষেধের নতুন সময়সীমা

বাইরে যাওয়ার বিধি-নিষেধের নতুন সময়সীমা

করোনাভাইরাস মহামারির কারণে সাধারণ ছুটি কার্যকর থাকবে আগামী ১৬ মে পর্যন্ত। এই ছুটি চলাকালে রাত ৮টা থেকে সকাল ৬টা পর্যন্ত জরুরি প্রয়োজন ছাড়া কোনোভাবেই বাড়ির বাইরে বের হওয়া যাবে না। এর আগে সন্ধ্যা ৬টা থেকে রাত ৮টা পর্যন্ত বাড়ির বাইরে বের হওয়ায় নিষেধাজ্ঞা ছিল।

 মঙ্গলবার স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ স্বাক্ষরিত এক ঘোষণায় এই নির্দেশনা দেওয়া হয়।

নতুন ঘোষণায় বলা হয়, করোনাভাইরাসের সংক্রমণ প্রশমনে জনগণকে অবশ্যই ঘরে অবস্থান করতে হবে। সন্ধ্যা ৬টার পরিবর্তে রাত ৮টা থেকে সকাল ৬টা পর্যন্ত প্রয়োজনীয় ক্রয়-বিক্রয়, খাদ্য দ্রব্য, ওষধ ক্রয়, চিকিৎসা সেবা, মৃতদেহ সৎকার ছাড়া কোনো ভাবেই বাড়ির বাইরে আসা যাবে না।

এতে বলা হয়, এক জেলা থেকে অন্য জেলা এবং এক উপজেলা থেকে অন্য উপজেলায় জনসাধারণের চলাচল কঠোরভাবে নিয়ন্ত্রিত থাকবে। জেলা প্রশাসন/আইন শৃঙ্খলা বাহিনী এই নিয়ন্ত্রণ কঠোরভাবে বাস্তবায়ন করবে। যেসব জেলা/উপজেলা এখন পর্যন্ত করোনাভাইরাস সংক্রমণ মুক্ত রয়েছে সেসব এলাকায় বহিরাগত আগমন কঠোরভাবে নিয়ন্ত্রণ করে বিশেষ ব্যবস্থাপনায় যুক্তিসংগতভাবে স্বাভাবিক কার্যক্রম অব্যাহত রাখা যাবে।

ঘোষণায় আরও বলা হয়, চলাচলে নিষেধাজ্ঞাকালীন জনসাধারণ এবং সব কর্তৃপক্ষকে অবশ্যই স্বাস্থ্যসেবা বিভাগ কর্তৃক জারিকৃত নির্দেশমালা কঠোরভাবে মেনে চলতে হবে