বুধবার হতে ৯টি আন্তঃনগর ট্রেন সেবা চালু

বুধবার হতে ৯টি আন্তঃনগর ট্রেন সেবা চালু

বুধবার হতে ৯টি আন্তঃনগর ট্রেন সেবা চালু

এএনবি ঃ বাংলাদেশ রেলওয়ে বুধবার নয়টি আন্তঃনগর ট্রেনের পরিসেবা পুনরায় চালু করেছে।

বৃহস্পতিবার থেকে আরও দুটি আন্তঃনগর ট্রেনের পরিষেবা পুনরায় চালু করা হবে বলে জানিয়েছেন রেলপথ মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য কর্মকর্তা মোঃ শরিফুল আলম।

বুধবার হতে উক্ত আন্তঃনগর ট্রেনের রেলপথ এর কার্যক্রম পুনরায় শুরু করে। ট্রেনগুলিকে সীমিত সংখ্যক যাত্রী বহন করার অনুমতি দেওয়া হয়, এর ক্ষমতার ৫০ শতাংশ এবং টিকিট কেবল অনলাইনের মাধ্যমেই বিক্রি হয়।

বুধবার থেকে ট্রেনের সংখ্যাও বেড়ে যাওয়ায় যাত্রীদের উপস্থিতি বাড়বে বলে রেল কর্মকর্তারা জানিয়েছেন।

এর আগে, ৩১ মে হতে সরকারী আদেশে দুই মাসেরও বেশি সময় পরে  রেলপথ যাত্রীবাহী ট্রেন পরিষেবা পুনরায় চালু করে।

নতুন চালু হওয়া ট্রেন পরিষেবাগুলি হ'ল ঢাকা-দেওয়ানগঞ্জ রুটে তিস্তা এক্সপ্রেস, ঢাকা-চিলাহাটি রুটে নীলসাগর এক্সপ্রেস, ঢাকা-নোয়াখালী রুটে উপকুল এক্সপ্রেস, ঢাকা-কুড়িগ্রাম রুটে কুড়িগ্রাম এক্সপ্রেস, ঢাকা-চাঁদপুর রুটে ব্রহ্মপুত্র এক্সপ্রেস, রূপশা এক্সপ্রেস খুলনা-চিলাহাটি রুট, খুলনা-রাজশাহী রুটে কপোতাক্ষ এক্সপ্রেস, রাজশাহী-গোয়ালন্দ ঘাট রুটে মধুমতি এক্সপ্রেস ও চাঁদগ্রাম-চাঁদপুর রুটে এনডি মেঘনা এক্সপ্রেস।

এছাড়াও কর্তৃপক্ষ ২০ জুন, ২০২০ বৃহস্পতিবার থেকে ঢাকা-বেনাপোল রুটে বেনাপোল এক্সপ্রেস এবং ঢাকা-কিশোরগঞ্জ রুটে কিশোরগঞ্জ এক্সপ্রেস চালু করবে।

এর আগে, রবিবার, রেলওয়ে সুবর্নো এক্সপ্রেস এবং সোনার বাংলা এক্সপ্রেস, ঢাকা- চট্টগ্রাম রুটে উদয়ন এক্সপ্রেস, ঢাকা-লালমনিরহাট রুটে লালমনিরহাট এক্সপ্রেস, ঢাকা সিলেট রুটে কালসী এক্সপ্রেস পুনরায় যাত্রা শুরু করে। খুলনা রুট, ঢাকা-চাঁপাইনবাবগঞ্জ রুটে বনলতা এক্সপ্রেস এবং ঢাকা-পঞ্চগড রুটে পঞ্চগড় এক্সপ্রেস।

আগামী শুক্রবার হতে চাঁপাইনবাবগঞ্জ থেকে  ঢাকায় আম, শাকসবজি ও অন্যান্য কৃষি পণ্য বহনের জন্য রেলওয়ের লাগেজ ভ্যান চালানোর কথা রয়েছে।