ভারতের একদিনেই রেকর্ড সংখ্যক ১৯৫ জন করোনা রোগীর মৃত্যু, আক্রান্ত ৩৯০০

ভারতের একদিনেই রেকর্ড সংখ্যক ১৯৫ জন করোনা রোগীর মৃত্যু, আক্রান্ত ৩৯০০

ভারতের একদিনেই রেকর্ড সংখ্যক ১৯৫ জন করোনা রোগীর মৃত্যু, আক্রান্ত ৩৯০০

 এএনবি ডেস্ক ঃ কোভিড-১৯ রোগের নতুন হটস্পট হয়ে উঠছে প্রতিবেশী দেশ ভারত। গত ২৪ ঘণ্টায় দেশটিতে ১৯৫ জনের মৃত্যু হয়েছে। এই সময়ে নতুন আক্রান্ত হয়েছেন প্রায় ৪ হাজার ব্যক্তি। ভারতের কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের বরাত দিয়ে এই খবর দিয়েছে এনডিটিভি।


ভারতে এখন পর্যন্ত মোট করোনা আক্রান্তের সংখ্যা ৪৬ হাজার ৪৩৩ জন। ১ হাজার ৫৬৮ জনের মৃত্যু হয়েছে বৈশ্বিক এই মহামারীতে। তবে এখন পর্যন্ত প্রায় ১২ হাজার ৭২৭ জন করোনার সঙ্গে লড়াই করে সুস্থ হয়েছেন। অর্থাৎ দেশে কোভিড-১৯ রোগ থেকে পুনরুদ্ধারের হার বেড়ে দাঁড়িয়েছে ২৭.৪ শতাংশে।

গত ২৪ ঘণ্টায় মারা গেলেন ১৯৫ জন। আক্রান্ত হয়েছেন ৩৯০০ জন।

সোমবারও ২৪ ঘণ্টার মধ্যে নতুন করে ২ হাজার ৫৭৩ জন করোনা আক্রান্ত হন। একদিনেই মারা যান ৮৩ জন। রোববারও দেখা গেছে প্রায় একই চিত্র। ওই দিনও নতুন করে করোনাভাইরাস থাবা বসায় ২ হাজার ৪৮৭ জনের দেহে।

মহারাষ্ট্রে সবচেয়ে বেশি মৃত্যুর ঘটনা ঘটেছে। সেখানে ৫৪৮ জন করোনার শিকার, গুজরাটে সংখ্যাটা ২৯০।

মধ্যপ্রদেশে মৃত ১৫৬ জন, রাজস্থানে ৭১, দিল্লিতে ৬৪, উত্তরপ্রদেশে ৪৩, পশ্চিমবঙ্গ ৩৫ এবং অন্ধ্রপ্রদেশে ৩৩ জন মারা গেছেন করোনায়। তামিলনাড়ুতে মৃতের সংখ্যা ৩০ ও তেলেঙ্গানায় ২৯, কর্নাটকের কোভিড ১৯-এর কারণে ২৫ জনের মৃত্যু হয়েছে।

পাঞ্জাবে ২১টি কোভিড-১৯ মৃত্যু, জম্মু ও কাশ্মীরে আট এবং হরিয়ানায় পাঁচটি মৃত্যুর ঘটনা জানা গেছে। কেরালা ও বিহারে চারজন করে মৃত্যুর খবর পাওয়া গেছে।

এদিকে করোনার সংক্রমণ এড়াতে ভারতে চলছে টানা লকডাউন। এ কারণে মুখ থুবড়ে পড়েছে দেশের অর্থনীতি।