মার্কেট খুললেও শিশুদের নেয়া যাবে না ঃ নারায়ণগঞ্জে জেলা প্রশাসক

মার্কেট খুললেও শিশুদের নেয়া যাবে না ঃ নারায়ণগঞ্জে জেলা প্রশাসক

মার্কেট খুললেও শিশুদের নেয়া যাবে না ঃ নারায়ণগঞ্জে জেলা  প্রশাসক

 ্এএনবিঃ  নারায়ণগঞ্জে ১০ মে থেকে সব দোকানপাট খোলা রাখা হবে বলে জানা গেছে। প্রতিদিন সকাল ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত মার্কেট খোলা রাখা যাবে। তবে শিশুদের নিয়ে মার্কেটে যাওয়া যাবে না।

বৃহস্পতিবার দুপুরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলার ব্যবসায়ী নেতাদের সঙ্গে জরুরি সভায় এ সিদ্ধান্ত হয়েছে বলে জানান জেলা করোনা প্রতিরোধ কমিটির সভাপতি ও জেলা প্রশাসক মো. জসিম উদ্দিন জানিয়েছেন।

তিনি জানান, ঢাকার কিছু মার্কেট খুলবে না। এ জেলায় যারা খুলবেন না তারা জানাবেন, তাদেরকে ভলান্টিয়ার নিয়োগ করতে হবে এবং তাদের পরিচয়পত্র দিতে হবে। এ বিষয়ে সিটি কর্পোরেশনের সহায়তা নেয়া যেতে পারে।

জেলা প্রশাসক আরও বলেন, বাচ্চা নিয়ে মার্কেটে আসা যাবে না। এ বিষয়ে জেলা তথ্য অফিস, চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি এবং মার্কেট মালিক সমিতিকে মাইকিংয়ের ব্যবস্থা করতে হবে। প্রাইভেট গাড়ি নিয়ে মার্কেটে আসা যাবে না। মার্কেটে হ্যান্ড স্যানিটাইজার, হাত ধোয়া এবং স্প্রে করার বিষয়ে মার্কেট কর্তৃপক্ষ ব্যবস্থা নেবেন। মালামাল লোড-আনলোড বিষয়ে পুলিশ সুপারের সঙ্গে সমন্বয় করে ব্যবস্থা নিতে হবে।

উক্ত সভায় সিদ্ধান্তের বিষয়ে নারায়ণগঞ্জ চেম্বার অব কমার্সের সভাপতি খালেদ হায়দার খান কাজল বলেন, মার্কেটে বাচ্চা বা বৃদ্ধ মানুষ আসলে তাদের ঝুঁকি থাকে। তাছাড়া বেশির ভাগ মার্কেটের প্যাসেজ সাড়ে ৪ ফুটের বেশী নয়। তাই বাচ্চা নিয়ে যেন কেউ না আসেন সে জন্য সাধারণ মানুষকে অনুরোধ করতে আগামী দুইদিন নারায়ণগঞ্জে মাইকিং করা হবে।

সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন জেলা পুলিশ সুপার মোহাম্মদ জায়েদুল আলম, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) রেবেকা সুলতানা, র‌্যাব-১১ এর সিও লেফটেন্যান্ট কর্নেল ইমরান উল্লাহ সরকার, বিজিবির নারায়ণগঞ্জ ক্যাম্পের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল আল আমিন, জেলা দোকান মালিক সমিতির সভাপতি মো. শাহ্জাহান, বাংলাদেশ হোসিয়ারি সমিতির সভাপতি মো. কবির হোসেন, জেলা দোকান মালিক সমিতির প্রতিনিধিসহ অনেকেই।