রাজধানীতে একদিনেই ৫৯ অজ্ঞান পার্টির সদস্য আটক

রাজধানীতে একদিনেই ৫৯ অজ্ঞান পার্টির সদস্য আটক

রাজধানীতে একদিনেই ৫৯ অজ্ঞান পার্টির সদস্য আটক

এএনবি ঃ  চলমান কোরবানির পশুর হাটকে কেন্দ্র করে আবারও সক্রিয় হয়ে উঠেছে অজ্ঞান পার্টি। তারা গরু ব্যবসায়ী ও গরু বিক্রেতাদের টার্গেট করে টাকা-পয়সা লুটপাট করছে। গত একদিনে রাজধানীর বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে অজ্ঞান পার্টি চক্রের এমন ৫৯ সদস্যকে আটক করা হয়েছে।

গরু ব্যবসায়ী গরু বিক্রেতাদের টার্গেট করছে অজ্ঞান পার্টির সদস্যরা

আজ বৃহস্পতিবার তথ্যটি নিশ্চিত করে পুলিশের গোয়েন্দা বিভাগের অতিরিক্ত পুলিশ কমিশনার আব্দুল বাতেন বলেন, বেশ কয়েকজন ভুক্তভোগীর মামলার প্রেক্ষিতে এই অভিযান চালানো হয়। এতে রাজধানীর বিভিন্ন স্থান থেকে অজ্ঞান পার্টি চক্রের এমন ৫৯ সদস্যকে আটক করা হয়েছে।

তিনি বলেন, তারা সবাই অজ্ঞান পার্টি সক্রিয় সদস্য। আসন্ন ঈদুল আজহা উপলক্ষে কোরবানির পশুর হাটকে কেন্দ্র করে সক্রিয় হয়ে উঠে। গ্রেপ্তার করার সময় তাদের কাছ থেকে বিভিন্ন ধরনের চেতনা-নাশক ওষুধ, স্প্রে, গুল, মলম, পাগলা মলম, ফোল্ডার চাকু উদ্ধার করা হয়েছে।

ঈদ উপলক্ষে দেশের বিভিন্ন প্রান্ত থেকে বেপারিরা ঢাকায় গরু আনতে শুরু করেছে । আর হাটও দিন দিন জমে উঠছে। এই সুযোগে গত কয়েকদিন ধরেই অজ্ঞান পার্টির সদস্যরা গরু ব্যবসায়ী ও গরু বিক্রেতাদের টার্গেট করে তাদের খাবারের সঙ্গে চেতনা-নাশক মিশিয়ে টাকা পয়সা লুটপাট করে আসছিল।

এ কাজে তারা চার থেকে পাঁচজনের একটি গ্রুপ হয়ে হামলা চালায়। প্রত্যেকটি গ্রুপের হামলা চালানোর ধরন ভিন্ন। কেউ খাবারে চেতনা নাশক খাইয়ে কিংবা চোখে মুখে মলম বা স্প্রে ছিটিয়ে লুটপাট করে বলে জানান এই গোয়েন্দা পুলিশ কর্মকর্তা।

গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হয়েছে জানিয়ে তিনি বলেন, ঈদের শেষ দিন পর্যন্ত এই অভিযান অব্যাহত থাকবে।

এ সময় জনগণকে আরো সচেতন হওয়ার আহ্বান জানিয়ে গোয়েন্দা বিভাগের অতিরিক্ত পুলিশ কমিশনার বলেন, নিজেদের সাবধানতার কথা ভেবে হলেও অপরিচিত মানুষদের থেকে দূরে থাকতে হবে। রাস্তা থেকে কিছু খাওয়ার ব্যাপারে সবাইকে সতর্ক থাকতে হবে। তাহলেই এ ধরনের ঘটনা নিয়ন্ত্রণ করা সম্ভব।