সরিষার মধ্যে ভূত অবশ্যই তাড়াতে হবে :ওবায়দুল কাদের

সরিষার মধ্যে ভূত অবশ্যই তাড়াতে হবে :ওবায়দুল কাদের

সরিষার মধ্যে ভূত অবশ্যই তাড়াতে হবে :ওবায়দুল কাদের

এএনবি ঃ দেশে অনেক অবকাঠামো উন্নয়ন হলেও সড়কে শৃঙ্খলা ফেরেনি বলে আক্ষেপ করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। আজ বুধবার নিজ সরকারি বাসভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে চট্টগ্রাম সড়ক ও জনপথ অধিদপ্তরের ঈদ প্রস্তুতি নিয়ে অনুষ্ঠিত আলোচনায় যুক্ত হয়ে তিনি এ আক্ষেপ প্রকাশ করেন।

ক্ষোভ প্রকাশ করে সড়ক পরিবহনমন্ত্রী বলেন, দেশে অনেক অবকাঠামো উন্নয়ন হয়েছে। কিন্তু সড়কে শৃঙ্খলা ফেরেনি। এ জন্য বিআরটিএকে নিয়েও অনেক অভিযোগ আছে। তাদের অবশ্যই সরিষার মধ্যে ভূত তাড়াতে হবে। সড়ক নির্মাণ কাজের গুণগত মান নিয়েও অভিযোগ আছে।

বিভিন্ন প্রকল্পের অগ্রগতির ব্যাপারে তিনি বলেন, চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়ক চার লেনে উন্নীতকরণ প্রকল্পে ইতোমধ্যে জাইকার অর্থায়নের অনুমোদন পাওয়া গেছে। চট্টগ্রামের মেট্রোরেল স্থাপনের কার্যক্রম ইতোমধ্যে শুরু হয়েছে। এখন সম্ভাব্যতা যাচাইয়ের পাশাপাশি অর্থায়ন নিয়ে আলোচনা চলছে। কক্সবাজার থেকে ইনানী পর্যন্ত মেরিন ড্রাইভ ৩২ ফুট প্রশস্তকরণেরও উদ্যোগ নেয়া হয়েছে। এ প্রকল্পের প্রস্তুতি সংশ্লিষ্টদের দ্রুত শেষ করতে হবে।

সেতুমন্ত্রী বলেন, শেখ হাসিনা সরকারের এক অনন্য উদ্যোগ কর্ণফুলী টানেল। এটি বন্দরনগরীর উন্নয়ন চিত্র পাল্টে দেবে। ইতোমধ্যে টানেলের দুটো টিউবের একটির খনন কাজ প্রায় ৯০ ভাগ শেষ হয়েছে।

চট্টগ্রাম ও পার্বত্য এলাকায় পাহাড়ি ঢলের শঙ্কা থাকায় আগে থেকেই প্রস্তুতি নেয়ার নির্দেশ দিয়ে তিনি বলেন, শুরু থেকেই আওয়ামী লীগ সরকার বন্যাদুর্গত মানুষের পাশে আছে। সরকারের পাশাপাশি আওয়ামী লীগের নেতা-কর্মীরাও মানবিক সহায়তা এগিয়ে এসেছেন।

এ সময় সংশ্লিষ্ট সবাইকে ঈদযাত্রা নির্বিঘ্ন করতে এবং মানুষকে স্বস্তি দিতে অবিরাম বৃষ্টির কারণে ক্ষতিগ্রস্ত সড়ক মেরামতের আহ্বান জানিয়ে মন্ত্রী বলেন, সড়কে শৃঙ্খলা ফিরিয়ে আনতে সড়ক পরিবহন আইন বাস্তবায়নে নিজ নিজ স্বার্থে পরিবহন মালিক ও শ্রমিকদের আহ্বান করছি।