‘ভুয়া সার্টিফিকেটে’ বিমানবন্দরেই আটকে গেলেন শাজাহান খানের মেয়ে

‘ভুয়া সার্টিফিকেটে’ বিমানবন্দরেই আটকে গেলেন শাজাহান খানের মেয়ে

‘ভুয়া সার্টিফিকেটে’ বিমানবন্দরেই আটকে গেলেন শাজাহান খানের মেয়ে

এএনবি ঃ করোনাভাইরাসের ‘ভুয়া সার্টিফিকেট’ নিয়ে বিদেশ যেতে গিয়ে বিমানবন্দরেই আটকে গেলেন সাবেক নৌ-পরিবহন মন্ত্রী ও আওয়ামী লীগ প্রেসিডিয়াম সদস্য শাজাহান খানের মেয়ে ঐশী খান। পরে তাকে আর যেতে দেয়া হয়নি।

সাবেক নৌ-পরিবহন মন্ত্রী আওয়ামী লীগ প্রেসিডিয়াম সদস্য শাজাহান খান

আজ রোববার সকালে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের ইমিগ্রেশনে অনলাইন চেকে ঐশীর করোনা পজেটিভ রিপোর্ট পাওয়া যায়। তিনি ভুয়া কোভিড-১৯ নেগেটিভ রিপোর্ট নিয়ে লন্ডন যাচ্ছিলেন।

তথ্যটি নিশ্চিত করে বিমানবন্দরের ইমিগ্রেশন সূত্র জানায়, আজ সকালে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিজি-০০১ ফ্লাইটে লন্ডন যাওয়ার জন্য হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে আসেন ঐশী খান।

এ সময় নিয়ম অনুযায়ী তার সঙ্গে থাকা করোনা নেগেটিভ সার্টিফিকেট চেক করেন ইমিগ্রেশন কর্মকর্তা। চেক করার পর দেখা যায়, সার্টিফিকেটটি ভুয়া। তাই সঙ্গে সঙ্গেই তাকে আবার বিমানবন্দর থেকেই ফেরত পাঠিয়ে দেয়া হয়।

ঘটনার সত্যতা নিশ্চিত করে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের উপ-মহাব্যবস্থাপক (জনসংযোগ) তাহেরা খন্দকার বলেন, ইমিগ্রেশনে করোনা পজেটিভ ধরা পড়ায় বিমানের লন্ডন ফ্লাইটে একজন যাত্রীকে যেতে দেয়া হয়নি। তবে তিনি একজন সাবেক মন্ত্রীর মেয়ে কি না কিংবা তার পরিচয় কী, সেটা আমরা জানি না।

পরে শিডিউল অনুযায়ী ফ্লাইটটি দুপুর ১২টার দিকে লন্ডনের উদ্দেশে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ছেড়ে যায় বলে জানান এই কর্মকর্তা।